ভিডিও

‘বান্দরবানকে হঠাৎ করে অশান্ত করা হয়েছে’ 

প্রকাশিত: এপ্রিল ০৪, ২০২৪, ০৫:৫৩ বিকাল
আপডেট: এপ্রিল ০৫, ২০২৪, ১১:৪৫ দুপুর
আমাদেরকে ফলো করুন

প্রধানমন্ত্রী পার্বত্য এলাকায় ব্যাংক ডাকাতির ঘটনায় জড়িতদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নিতে নির্দেশ দিয়েছেন বলে জানিয়েছেন, স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। তিনি বলেন, এ বিষয়টি সরকার এখন আর হালকাভাবে নিচ্ছে না। এটি পরিকল্পিত কোনো ঘটনা কি না, তা ক্ষতিয়ে দেখা হচ্ছে। যারাই ঘটনায় জড়িত থাকুক, কঠোর আইনগত ব্যবস্থা নেওয়া হবে।


আজ বৃহস্পতিবার (৪ এপ্রিল) সচিবালয়ে নিজ দপ্তরে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে মন্ত্রী এসব কথা জানান। আসাদুজ্জামান খান কামাল বলেন, ‘বান্দরবানের ঘটনার কোনো গোয়েন্দা পূর্বাভাস ছিল না। অপহরণের শিকার ব্যাংকের ব্যবস্থাপক নেজাম উদ্দিনকে খুব শিগগিরই উদ্ধার করা হবে। সে প্রচেষ্টা চলছে।


বান্দরবানকে হঠাৎ করেই অশান্ত করা হয়েছে। যা পরিকল্পনামাফিক বলে ধারণা করা হচ্ছে। রামপাল তাপ বিদ্যুৎ কেন্দ্রের মধ্যে লোক ঢুকে যাওয়া সাধারণ ব্যাপার না। এই বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে।

এদিকে বিভিন্ন শিল্প কারখানায় আগুনের ঘটনা ঘটছে। এগুলো নিয়েও তদন্ত চলছে।’ ঈদ বা পহেলা বৈশাখ নিয়ে কোনো আশঙ্কার তথ্য নেই জানিয়ে তিনি বলেন, ‘না আসলেও আমরা স্পষ্ট করে বলে দিয়েছি, কোনো হুমকি না থাকলেও আমরা যা প্রতিরোধমূলক ব্যবস্থা, সেগুলো নেওয়া হবে।’ এখানে ভূ-রাজনৈতিক কোনো ব্যাপার আছে কি না জানতে চাইলে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ‘আমাদের কাছে এখনো এ ধরনের কোনো তথ্য নেই। অনেক কিছুই হতে পারে কিন্তু না জেনে, তথ্য না পেয়ে আমরা বলতে পারছি না।

কুকি-চীন এত শক্তিশালী হয়ে উঠল সরকারের নজরের বাইরে গিয়ে, এটা উদ্বেগজনক মনে করেন কি না জানতে চাইলে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ‘কুকি-চীনের আস্তানা আমাদের র‌্যাব ও আর্মি নিশ্চিহ্ন করে দিয়েছিল। তারা আমাদের সীমানা পার হয়ে ভিন্ন কোনো দেশে আশ্রয় নিয়েছিল এবং সেভাবেই তারা অবস্থান করছিল। 



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS